Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

এক নজরে আঞ্চলিক বার্তা সংস্থা,বাংলাদেশ বেতার খুলনা

এক নজরে খুলনা বেতারের বার্তা সংস্থাঃ ১৯৭০ সালের ৪ঠা ডিসেম্বর গল্লামারী বেতার ভবন থেকে (বর্তমানে খুলনা বিশ্ববিদ্যালয়) পাঁচ মিনিটের একটি বাংলা সংবাদ বুলেটিন দিয়ে বার্তা সংস্থার সংবাদ প্রচার শুরু হয়। বর্তমানে একটি ইংরেজি ও পাচটি বাংলা সংবাদসহ ছয়টি সবাদ প্রচারিত হচ্ছে। সংবাদ প্রচারের সময় ও ব্যাপ্তিকালঃ সকালঃ ৮-১০ মিনিট বাংলা ০৫ মিনিট, সকালঃ১০-০০ টায় বাংলা ০৫ মিনিট, দুপুরঃ ১২-১০ মিনিট বাংলা ০৫ মিনিট,  বিকেলঃ ০৪-০৫ মিনিট বাংলা ০৫ মিনিট,  সন্ধ্যাঃ ০৬-০৫ মিনিট ইংরেজি ০৫ মিনিট এবং সন্ধ্যা ০৭-০০ টায় বাংলা ০৫ মিনিট। খুলনা বিভাগের নয়টি জেলা বর্তমানে খুলনা বেতার সংবাদের আওতাধীন রয়েছে। জেলাগুলো হলোঃ খুলনা,বাগেরহাট,সাতক্ষীরা,যশোর,ঝিনাইদহ,মাগুরা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুর। কোন ধরনের সংবাদ প্রচার করা হয়ঃ খুলনা বেতারের সংবাদে বিভিন্ন আন্তর্জাতিক ও জাতীয় দিবস, ধর্মীয় উৎসব, রাজনীতি, উন্নয়নমূলক, সভা, সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা, বিজ্ঞান বিষয়ক, শিল্প-সংস্কৃতি,মেলাা, দুর্ঘটনা, কৃষি, খেলাধুলা ও প্রাকৃতিক দুর্যোগসহ আবহাওয়ার সর্বশেষ সংবাদ প্রচার করা হয়।

এছাড়া, খুলনা বেতার থেকে রির্পোটিংও প্রচার করা হয়ে থাকে। খুলনা বেতারের বার্তা সংস্থার যোগাযোগঃ ফোন:০২-৪৭৭৭০২৪৩১, মোবাইল: ০১৭৫৭-৪৯১৩৪১,ই-মেইলঃ khulnabetarnews@gmail.com ফেইস বুক: https://www.facebook.com/Khulnabetarnews/ খুলনা বার্তা সংস্থা।


কার্যাবলি (Functions)

১. সরকারের অভ্যন্তরীণ ও বহিঃপ্রচার নীতি বাস্তবায়ন।

২. আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বস্তুনিষ্ঠ ও তথ্য বহুল সংবাদ ও সংবাদ প্রতিবেদন প্রচার।

৩. রাষ্ট্রীয় কার্যক্রমসমূহ ও জনগুরুত্বপূর্ণ তথ্যসমূহ সংবাদ বুলেটিনের মাধ্যমে শ্রোতাদের দোরগোড়ায় পৌঁছে দেয়া।

৪. বাংলাদেশের আবহমান সংস্কৃতি ও লোকঐতিহ্য তুলে ধরে সংবাদ ও সংবাদ প্রতিবেদন প্রচার।

৫. শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, নারী ও শিশু অধিকার, আইন-বিচার ও সুশাসন সংক্রান্ত সংবাদ ও সংবাদ প্রতিবেদন প্রচার ।

৬. বন ও পরিবেশ ‍সুরক্ষা, জলবায়ু পরিবর্তন, দুর্যোগ ব্যবস্থাপনা, কৃষি উন্নয়ন, খাদ্য নিরাপত্তা, নিরাপদ খাদ্য, সরকারের গৃহিত উন্নয়নমূলক কার্যক্রম সম্পর্কে জনসচেতনতা তৈরীর লক্ষ্যে বিভিন্ন ফরম্যাটে সংবাদ ও সংবাদ প্রতিবেদন প্রচার।

৭. মাদক, জঙ্গিবাদ ও গুজব প্রতিরোধে সচেতনতামূলক সংবাদ ও সংবাদ প্রতিবেদন প্রচার।

৮. স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ, আবহমান বাংলার ইতিহাস-ঐতিহ্য এবং রাষ্ট্রীয় ও জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়ে সংবাদ ও সংবাদ প্রতিবেদন প্রচার।





ওয়েব পেজ       :           www.betarnews.khulna.gov.bd

ই-মেইল             :           khulnabetarnews@gmail.com

ফেসবুক পেইজ   :           https://www.facebook.com/Bangladeshbetarkhulnanews/


ঠিকানা:


আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক

আঞ্চলিক বার্তা সংস্থা,

বাংলাদেশ বেতার,খুলনা

নূরনগর, বয়রা, জিপিও-৯০০০।

ফোন: ০২-৪৭৭৭০২৪৩১